গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
উপসহকারী পরিচালকের দপ্তর
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স
শেরপুর।
www.fireservice.sherpur.gov.bd
সেবা পদান প্রস্তুতি (Citizen Charter)
ভিশন(Vision): ও মিশন (Mission):
ভিশন (Vision): “অগ্নিকান্ডসহ সকল দুর্যোগ মোকাবেলা ও নাগরিক সুরক্ষা নিশ্চিত করণের মাধ্যমে এশিয়ার অন্যতম শ্রেষ্ঠতম প্রতিষ্ঠান হিসেবে সক্ষমতা অর্জন”।
মিশন(Mission): “দুর্যোগ দুর্ঘটনায় জীবন ও সম্পদ রক্ষার মাধ্যমে নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা”।
উপসহকারী পরিচালকের দপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শেরপুর
ক্র: নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল) |
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
১. |
অগ্নিনির্বাপণ, উদ্ধার, প্রাথমিক চিকিৎসা, |
যে কোন মাধ্যমে সংবাদ প্রাপ্তির পর অকুস্থলে গমন ও অগ্নি নির্বাপণ/উদ্ধার/ প্রাথমিক চিকিৎসা প্রদান ও হাসপাতালে প্রেরণ |
প্রযোজ্য নয়; |
প্রযোজ্য নয়; |
সংবাদ প্রাপ্তির থেকে কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত |
জামিল আহমেদ
স্টেশন অফিসার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, শেরপুর)। ফোনঃ ০২-৯৯৮৮১০২২২ মোবইল: ০১৭৩৩-১০০৬৬৫ ইমেইল: dadspr@fireservice.gov.bd |
2. |
এ্যাম্বুলেন্স |
জনসাধারণের পক্ষ হতে যে কোন মাধ্যমে সংবাদ প্রাপ্তির পর অকুস্থলে গমন এবং রোগী বহন করে হাসপাতাল অতবা গন্তব্যস্থলে প্রেরণ (বি:দ্র: মৃত দেহ এবং সংক্রামক রোগী বহন করা হয় না) |
রোগী স্থানান্তরের ক্ষেত্রে রোগীর বৃত্তান্ত দিতে হবে যার ফরম সংশ্লিষ্ট সেবা কেন্দ্রে/ফায়ার স্টেশনে পাওয়া যাবে |
ক) দূর্ঘটনায় আহতদের পরিবহন –বিনা মূল্যে। খ) রোগী পরিবহনের ক্ষেত্রে- নন এসি এ্যাম্বুলেন্স-এর জন্য; 1। দেশের সকল এলাকায় 8 কি.মি. পর্যন্ত 300/- টাকা। 2। 8 কিলোমিটার হতে 16 কিলোমিটার পর্যন্ত-500/- টাকা। 3। 16 কিলোমিটারের উর্দ্ধে অতিরিক্ত প্রতি কিলোমিটারের জন্য 15/- টাকা হারে যোগ হবে। 4। রোগী পরিবহন কালে অবস্থান অপরিহায© হলে প্রতি ঘন্টা বা তার অংশের জন্য ওয়েটিং ফি-50/- টাকা। 5। প্রতিটি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ 600/- (ছয়শত) টাকা গ) রোগী পরিবহনের ক্ষেত্রে- এসি এ্যাম্বুলেন্স-এর জন্য; 1। দেশের সকল এলাকায় 8 কি.মি. পর্যন্ত 500/- টাকা। 2। 8 কিলোমিটার হতে 16 কিলোমিটার পর্যন্ত-1000/- টাকা। 3। 16 কিলোমিটারের উর্দ্ধে অতিরিক্ত প্রতি কিলোমিটারের জন্য 20/- টাকা হারে যোগ হবে। 4। রোগী পরিবহন কালে অবস্থান অপরিহায© হলে প্রতি ঘন্টা বা তার অংশের জন্য ওয়েটিং ফি-50/- টাকা। 5। প্রতিটি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ 600/- (ছয়শত) টাকা |
সংবাদ প্রাপ্তির থেকে কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত |
জাবেদ হোসেন মুহাম্মদ তারেক উপসহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স শেরপুর। ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩ মোবাইল:০১৯০১-০২ ৪২ ৯৯ ইমেইল: dadspr@fireservice.gov.bd
|
3. |
ফায়ার রিপোর্ট প্রদান (এক টাকা হতে 20 লক্ষ টাকা পর্যন্ত(ক্ষতির ক্ষেত্রে); |
ক্ষতিগ্রস্থ ব্যক্তি/প্রতিষ্ঠান কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্রসহ লিখিত আবেদন করার পর তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ফায়ার রিপোর্ট প্রদান; |
কাগজপত্র: ১. আবেদনপত্র (সাদা কাগজ); ২. জিডির কপি; 3. ক্ষতিগ্রস্থ মালামালের মূল্যসহ তালিকা; 4. ক্ষতিগ্রস্থ মালামালের স্থিরচিত্র; 5. পেপার কাটিং; 6. চালানের মূল কপি।
|
ক) বীমাকৃত প্রতিষ্ঠানের ফায়ার রিপোর্ট গ্রহণের ক্ষেত্রে; তদন্ত প্রতিবেদনের আলোকে নিরুপতি ক্ষয়-ক্ষতির 0.1% এবং ন্যুনতম 5,000/- টাকা। খ। বীমা ব্যতিত ক্ষেত্রে; 1000/- টাকা। (ট্রেজারি চালানের মাধ্যমে জমাকৃত ন্যূনতম ফি 5000/- টাকা জমার পর নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% হারে (ন্যূনতম ফি বাদে) অবশিষ্ট ফি জমা সাপেক্ষে ফায়ার রিপোর্ট গ্রহণ করতে হবে। গ) অগ্নিকান্ডের পুনঃতদন্তের আবেদন করার জন্য ইতোমধ্যে নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% হারে ফি জমা সাপেক্ষে আবেদন করতে হবে। |
পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রাপ্তির 15 দিনের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে; |
জাবেদ হোসেন মুহাম্মদ তারেক উপসহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স শেরপুর। ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩ মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯ ইমেইল: dadspr@fireservice.gov.bd |
4. |
ওয়্যারহাউজ /ওয়ার্কশপ লাইসেন্স প্রদান; |
আবেদন ও প্রয়োজনীয় কাগজপত্র, পরিদর্শন প্রতিবেদন সন্তোষজন হলে; |
কাগজপত্র: ১. নির্ধারিত ফরমে আবেদন; ২. তথ্য ফরম; ৩. নকশা (ফ্লোর প্ল্যান); ৪. জমির দলিল/ভাড়ার চুক্তিপত্র; ৫. জমির মূল্যায়ন; ৬. ট্রেড লাইসেন্স; ৭. মেমোরেন্ডাম অব আর্টিকেলস; প্রাপ্তি স্থান: ১. অধিদপ্তরের ওয়েবসাইট; |
900-40,000/- টাকা Assessment (মোতাবেক) 05(পাঁচ) বছর পর পর লাইসেন্স পুনঃ নির্ধারণ করতে হবে। নির্ধারিত /ধার্যকৃত ফিস ট্রেজারি চালানের মাধ্যমে জমাকরণ। সর্বোচ্চ মাশুল ৮০০০/- টাকা, কোড নং-1-7361-0000-2009 তে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে ট্রেজারী চালানের মাধ্যমে জমা প্রদান করে মূল চালান আবেদনের সাথে সংযুক্ত করতে হবে; |
প্রযোজ্য নয় |
প্রযোজ্য নয় |
5.
|
ক) পাম্পিং জব, পানি,পানি নিষ্কাশন ও পানি সরবরাহ কৃষি পণ্য মেলা, বাণিজ্য মেলা, সমাবেশ ও অন্যান্য কাজে সেবা প্রদানের ক্ষেত্রে ক) সাজ-সরঞ্জামাদি ফি |
-
|
-
|
অগ্নিনির্বাপণী জলযান (প্রতিটি) ১. প্রস্তাবিত চার্জ ১,০০০/- টাকা 2. অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 100/- টাকা। 3। প্রতি কিলোমিটার এবং তার অংশ বিশেষের জন্য 20/-। 4। ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 500/- টাকা। টিটিএল/স্নোরকেল/এরিয়েল প্লাটফরম লেডার/ইটি/লাইট ইউনিট/ফোম টেন্ডার/কেমিক্যাল টেন্ডার/রেকার ভ্যান (প্রতিটি) ১. প্রতিস্থাপন চার্জ ১,2০০/- টাকা 2. অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 500/- টাকা। 3। প্রতি কিলোমিটার এবং তার অংশ বিশেষের জন্য 200/-। 4। ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 1,000/- টাকা। পানিবাহি গাড়ি (1800 লি.-6500 লি. ১. প্রতিস্থাপন চার্জ 4০০/- টাকা 2. অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 200/- টাকা। 3। প্রতি কিলোমিটার এবং তার অংশ বিশেষের জন্য 50/-। 4। ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 300/- টাকা। টানাগাড়ি (প্রতিটি) ১. প্রতিস্থাপন চার্জ 2০০/- টাকা 2. অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 100/- টাকা। 3। প্রতি কিলোমিটার এবং তার অংশ বিশেষের জন্য 40/-। 4। ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 300/- টাকা। রেসকিউ বোট ১। প্রতিস্থাপন চার্জ 5০০/- টাকা 2। অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 200/- টাকা। 3। প্রতি কিলোমিটার এবং তার অংশ বিশেষের জন্য 100/-। 4। ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 500/- টাকা। ৫। ট্রেলার পাম্প (পাম্প বড় ও মাঝারি) ক) প্রতিস্থাপন চার্জ 5০০/- টাকা খ) অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 200/- টাকা। গ) ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 500/- টাকা। পাম্প (ছোট) 1। প্রতিস্থাপন চার্জ 2০০/- টাকা 2। অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 100/- টাকা। 3। ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 150/- টাকা। |
|
|
|
খ) নিয়োজিত জনবলের নির্ধারিত সার্ভিস চার্জ |
-
|
-
|
প্রতি ঘন্টা বা তার অংশ বিশেষের জন্য অনুরুপ হবে 1। উপপরিচালক, পরিচালক ও মহাপরিচালক; জন প্রতি 750/- টাকা। 2। উপসহকারী পরিচালক, ও সহকারী পরিচালক; জন প্রতি 500/- টাকা। 3। সিনিয়র স্টেশন অফিসার/সমমানের কর্মকর্তা; জন প্রতি 400/- টাকা। 4। স্টেশন অফিসার/সমমানের কর্মকর্তা; জন প্রতি 300/- টাকা। 5। সাব-অফিসার; জন প্রতি 250/- টাকা 6। লিডার/ড্রাইভার; জন প্রতি 200/- টাকা। 7। ফায়ারফাইটার/নার্সিং এ্যাটেনডেন্ট/ডুবুরি; জন প্রতি 150/- টাকা। 8। মশালচী/বাবুর্চী/ক্লিনার; জন প্রতি 100/-। |
|
|
|
গ) খাবার পানি সরবরাহের জন্য নির্ধারিত সার্ভিস চার্জ |
-
|
-
|
1। 11,000 লিটার বিশেষ পানিবাহি গাড়ি; 1000/- টাকা। 2। 6,500 লিটার বিশেষ পানিবাহি গাড়ি; 400/- 3। 4,300 লিটার বিশেষ পানিবাহি গাড়ি; 300/- 4। 4,300 লিটার বিশেষ পানিবাহি গাড়ি; 200/- |
|
|
|
ঘ) কোন ভবন বা স্থাণে প্রবেশক্রমে জরিপ, পরীক্ষা-নিরীক্ষা, পরিদর্শন, পরিমান ইত্যাদি সম্পর্কিত নির্ধারিত সার্ভিস চার্জ |
-
|
-
|
১। সিএনজি, পেট্রোল-পাম্প, সাব-স্টেশন ইত্যাদি; 2000/- ২। 50,000/- পর্যন্ত বর্গফুট আকারের শিল্প/বাণিজ্যিক/মার্কেটসহ অন্যান্য ভবনের জন্য 10,000/- টাকা। পরবর্তী প্রতি 1,000 বর্গফুটের জন্য 50/- টাকা হারে যোগ হবে। |
|
|
সেবা সমূহের ফি স্বরাষ্ট মন্ত্রণালয়ের অর্থনৈতিক কোড নং-1-7361-0000-2009(অটোমেশন চালান সিষ্টেম 16103-1422327, অগ্নি নির্বাপন সেবা ফি)-এর অনুকূলে প্রদেয়/আদায়যোগ্য হবে।
|
২.২ প্রাতিষ্ঠানিক সেবাঃ |
||||||
ক্র: নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল) |
1 |
2 |
3 |
4 |
5 |
6 |
7 |
1 |
ফায়ার রিপোর্ট প্রদান (এক টাকা হতে 20 লক্ষ টাকা পর্যন্ত (ক্ষতির ক্ষেত্রে); |
সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানের নিকট হতে অনুরোধপত্র অথবা বিজ্ঞ আদালতের নিকট হতে আদেশ প্রাপ্তির পর তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ফায়ার রিপোর্ট প্রদান; |
কাগজপত্র: ১. আবেদনপত্র (সাদা কাগজ); ২. জমির দলিল/চুক্তি পত্র; 3. থানার জিডি কপি; 4. ক্ষতিগ্রস্থ মালামালের মূল্যসহ তালিকা; 5. ক্ষতিগ্রস্থ মালামালের স্থিরচিত্র; 6. পেপার কাটিং; 7. তদন্তের প্রয়োজনে আবশ্যিক অন্যান্য কাগজপত্র। |
ক) বীমাকৃত প্রতিষ্ঠানের ফায়ার রিপোর্ট গ্রহণের ক্ষেত্রে; তদন্ত প্রতিবেদনের আলোকে নিরুপতি ক্ষয়-ক্ষতির 0.1% এবং ন্যুনতম 5,000/- টাকা। খ। বীমা ব্যতিত ক্ষেত্রে; 1000/- টাকা। (ট্রেজারি চালানের মাধ্যমে জমাকৃত ন্যূনতম ফি 5000/- টাকা জমার পর নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% হারে (ন্যূনতম ফি বাদে) অবশিষ্ট ফি জমা সাপেক্ষে ফায়ার রিপোর্ট গ্রহণ করতে হবে। গ) অগ্নিকান্ডের পুনঃতদন্তের আবেদন করার জন্য ইতোমধ্যে নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% হারে ফি জমা সাপেক্ষে আবেদন করতে হবে। |
পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রাপ্তির 15 দিনের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে; |
জাবেদ হোসেন মুহাম্মদ তারেক উপসহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স শেরপুর। ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩ মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯ ইমেইল: dadspr@fireservice.gov.bd |
২.3 আভ্যন্তরীণ সেবাঃ |
||||||
ক্র: নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল) |
1 |
2 |
3 |
4 |
5 |
6 |
7 |
1. |
অর্জিত ছুটি মঞ্জুর; |
প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের মাধ্যমে প্রেরণের পর ছুটি মঞ্জুর করা হয় (ছুটিকাল 01 মাস পর্যন্ত) |
আবেদনফরম, চিকিৎসা সনদ (প্রযোজ্য ক্ষেত্রে), ছুটির হিসাব সুস্থতার সনদ (প্রযোজ্য ক্ষেত্রে), হিসাবরক্ষণ অফিস কর্তৃক প্রত্যয়ন; |
প্রযোজ্য নয় |
সর্বোচ্চ ১৫ কর্ম দিবসের মধ্যে; |
জাবেদ হোসেন মুহাম্মদ তারেক উপসহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শেরপুর। ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩ মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯ ইমেইল: dadspr@fireservice.gov.bd |
2. |
শ্রান্তি বিনোদন ছুটি |
হার্ড কপি, ই-নথি, ওয়েবসাইট ইত্যাদি। |
(ক) সাদা কাগজ আবেদনপত্র;(খ) নির্ধারিত ফরম;(গ) ছুটি প্রাপ্যতার প্রত্যয়নপত্র (নন গেজেটেড কর্মচারীদের ক্ষেত্রে); (ঘ) পূর্ববর্তী শ্রান্তিবিনোদন ছুটি মঞ্জুরীর কপি;হিসাব রক্ষণ অফিস কর্তৃক প্রত্যয়ণ পত্র (গেজেটেড কর্মকর্তাদের ক্ষেত্রে) নির্ধারিত ছকে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুপারিশ ও অনুমোদনের জন্য প্রেরণ; |
প্রযোজ্য নয় |
সর্বোচ্চ ১৫ কর্ম দিবসের মধ্যে; |
জাবেদ হোসেন মুহাম্মদ তারেক উপসহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শেরপুর। ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩ মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯ ইমেইল: dadspr@fireservice.gov.bd |
3. |
বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ |
ঘরবাড়ি মেরামত/নির্মাণ, জমি ক্রয় চিকিৎসার জন্য অগ্রিম উত্তোলন/অফেরতযোগ্য অগ্রিম /চূড়ান্ত উত্তোলন; |
নির্ধারিত ছকে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুপারিশ ও অনুমোদনের জন্য প্রেরণ; |
প্রযোজ্য নয় |
সর্বোচ্চ 07(সাত) কাযদিবসের মধ্যে; |
জাবেদ হোসেন মুহাম্মদ তারেক উপসহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শেরপুর। ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩ মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯ ইমেইল: dadspr@fireservice.gov.bd |
4. |
ক্রয় ও সরবরাহ (অভ্যন্তরীণ); |
আওতাধীন দপ্তর/স্টেশন সমূহের চাহিদা মোতাবেক টেন্ডার/কোটেশন/সরাসরি ক্রয়ের মাধ্যমে মালামল ও সরঞ্জামাদি ক্রয় ও চাহিদা ভিত্তিক সরবরাহ করা হয়; |
চাহিদা পত্র; |
প্রযোজ্য নয় |
প্রযোজ্য নয় |
জাবেদ হোসেন মুহাম্মদ তারেক উপসহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শেরপুর। ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩ মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯ ইমেইল: dadspr@fireservice.gov.bd |
আওতাধীন স্টেশন সমূহ:
আপনার কাজে আমাদের প্রত্যাশাঃঅভিযোগ ব্যবস্থাপনা ব্যবস্থা পদ্ধতি (Grievance Redress System) (GRS):সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগকরণ। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা সমাধান করুন:
ক্রঃ নং |
প্রতিশ্রুতি/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয়ঃ |
ক্রঃ নং | প্রতিশ্রুতি/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয়ঃ |
১ |
নির্ধারিত ফরমে সম্পূর্ণভাবে আবেদন জমা প্রদান। |
৪
|
প্রযোজ্য ক্ষেত্রে অগ্নি-নির্বাপনী ব্যবস্থা নিশ্চিত করা। |
২ |
সঠিক মাধ্যমে প্রয়োজনীয় ফিস পরিশোধ করা। |
৫
|
আবেদনপত্রের সাথে সকল প্রকার সংযুক্তি সঠিকভাবে প্রদান। |
৩ |
সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা। |
৬
|
সকল প্রকার দুর্ঘটনা/সাহায্য প্রাপ্তির ক্ষেত্রে সঠিক তথ্য প্রদান এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সদস্যদের সার্বিক সহযোগিতা প্রদান। |
ক্রমিক নং |
কখন যোগাযোগ করবেন |
কার সঙ্গে যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকানা |
নিষ্পত্তির সময়সীমা |
1 |
2 |
3 |
4 |
5 |
১।
|
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে; |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা |
জাবেদ হোসেন মুহাম্মদ তারেক উপসহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শেরপুর। ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩ মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯ ইমেইল: dadspr@fireservice.gov.bd |
30 কার্যদিবসের (সাধারণ) 40 কার্যদিবস (তদন্তের উদ্যোগ গৃহীত হলে) |
২। |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে; |
আপিল কর্মকর্তা |
মোঃ তৌফিকুল ইসলাম ভূঁইয়া
সহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, জামালপুর। ই-মেইল: adjpr@fireservice.gov.bd মোবাইল: ০১৯০১-০২০১৭৪ ফোন (অফিস): ০২-৯৯৭৭৭২২২০ |
20 কার্যদিবস |
৩। |
আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে; |
মহাপরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা। |
মহাপরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা। |
60 কার্যদিবস |
সাব-অফিসার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন শেরপুর ও সদস্য, সিটিজেন চার্টার হালনাগাদ কমিটি |
অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক উপসহকারী পরিচালকের দপ্তর শেরপুর ও সদস্য সচিব, সিটিজেন চার্টার হালনাগাদ কমিটি |
ওয়্যারহাউজ ইন্সপেক্টর সহকারী পরিচালকের দপ্তর, ময়মনসিংহ-15 সংযুক্ত: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন শেরপুর ও সভাপতি, সিটিজেন চার্টার হালনাগাদ কমিটি |