Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সিটিজেন চার্টার

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

উপসহকারী পরিচালকের দপ্তর

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স

শেরপুর।

www.fireservice.sherpur.gov.bd


সেবা পদান প্রস্তুতি (Citizen Charter)

ভিশন(Vision):  মিশন (Mission):

ভিশন (Vision):  “অগ্নিকান্ডসহ সকল দুর্যোগ মোকাবেলা ও নাগরিক সুরক্ষা নিশ্চিত করণের মাধ্যমে এশিয়ার অন্যতম শ্রেষ্ঠতম প্রতিষ্ঠান হিসেবে সক্ষমতা অর্জন” 

মিশন(Mission): “দুর্যোগ দুর্ঘটনায় জীবন ও সম্পদ রক্ষার মাধ্যমে নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা” 

উপসহকারী পরিচালকের দপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শেরপুর

ক্র:

নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

(নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল)

(১)

(২)

(৩)

(৪)

(৫)

(৬)

(৭)

১.

অগ্নিনির্বাপণ, উদ্ধার, প্রাথমিক চিকিৎসা,

যে কোন মাধ্যমে সংবাদ প্রাপ্তির পর অকুস্থলে গমন ও অগ্নি নির্বাপণ/উদ্ধার/ প্রাথমিক চিকিৎসা প্রদান ও হাসপাতালে প্রেরণ

প্রযোজ্য নয়;

প্রযোজ্য নয়;

সংবাদ প্রাপ্তির থেকে কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত

জামিল আহমেদ

স্টেশন অফিসার

 ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, শেরপুর)।

ফোনঃ ০২-৯৯৮৮১০২২২

মোবইল: ০১৭৩৩-১০০৬৬৫

ইমেইল: dadspr@fireservice.gov.bd

2.

এ্যাম্বুলেন্স

জনসাধারণের পক্ষ হতে যে কোন মাধ্যমে সংবাদ প্রাপ্তির পর অকুস্থলে গমন এবং রোগী বহন করে হাসপাতাল অতবা গন্তব্যস্থলে প্রেরণ (বি:দ্র: মৃত দেহ এবং সংক্রামক রোগী বহন করা হয় না)

রোগী স্থানান্তরের ক্ষেত্রে রোগীর বৃত্তান্ত দিতে হবে যার ফরম সংশ্লিষ্ট সেবা কেন্দ্রে/ফায়ার স্টেশনে পাওয়া যাবে

ক) দূর্ঘটনায় আহতদের পরিবহন –বিনা মূল্যে।

খ) রোগী পরিবহনের ক্ষেত্রে-

নন এসি এ্যাম্বুলেন্স-এর জন্য;

1। দেশের সকল এলাকায় 8 কি.মি. পর্যন্ত 300/- টাকা।

2। 8 কিলোমিটার হতে 16 কিলোমিটার পর্যন্ত-500/- টাকা।

3। 16 কিলোমিটারের উর্দ্ধে অতিরিক্ত প্রতি কিলোমিটারের জন্য 15/- টাকা হারে যোগ হবে।

4। রোগী পরিবহন কালে অবস্থান অপরিহায© হলে প্রতি ঘন্টা বা তার অংশের জন্য ওয়েটিং ফি-50/- টাকা।

5। প্রতিটি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ 600/- (ছয়শত) টাকা 

গ) রোগী পরিবহনের ক্ষেত্রে-

এসি এ্যাম্বুলেন্স-এর জন্য;

1। দেশের সকল এলাকায় 8 কি.মি. পর্যন্ত 500/- টাকা।

2। 8 কিলোমিটার হতে 16 কিলোমিটার পর্যন্ত-1000/- টাকা।

3। 16 কিলোমিটারের উর্দ্ধে অতিরিক্ত প্রতি কিলোমিটারের জন্য 20/- টাকা হারে যোগ হবে।

4। রোগী পরিবহন কালে অবস্থান অপরিহায© হলে প্রতি ঘন্টা বা তার অংশের জন্য ওয়েটিং ফি-50/- টাকা।

5। প্রতিটি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ 600/- (ছয়শত) টাকা 

সংবাদ প্রাপ্তির থেকে কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত

জাবেদ হোসেন মুহাম্মদ তারেক

উপসহকারী পরিচালক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স

শেরপুর।

ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩

মোবাইল:০১৯০১-০২ ৪২ ৯৯

ইমেইল: dadspr@fireservice.gov.bd





3.

ফায়ার রিপোর্ট প্রদান (এক টাকা হতে 20 লক্ষ টাকা পর্যন্ত(ক্ষতির ক্ষেত্রে);

ক্ষতিগ্রস্থ ব্যক্তি/প্রতিষ্ঠান কর্তৃক প্রয়োজনীয় কাগজপত্রসহ লিখিত আবেদন করার পর তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ফায়ার রিপোর্ট প্রদান;

কাগজপত্র:

১. আবেদনপত্র (সাদা কাগজ); ২. জিডির কপি; 3. ক্ষতিগ্রস্থ মালামালের মূল্যসহ তালিকা; 4. ক্ষতিগ্রস্থ মালামালের স্থিরচিত্র; 5. পেপার কাটিং; 6. চালানের মূল কপি।


ক) বীমাকৃত প্রতিষ্ঠানের ফায়ার রিপোর্ট গ্রহণের ক্ষেত্রে; তদন্ত প্রতিবেদনের আলোকে নিরুপতি ক্ষয়-ক্ষতির 0.1% এবং ন্যুনতম 5,000/- টাকা।

খ। বীমা ব্যতিত ক্ষেত্রে; 1000/- টাকা।

(ট্রেজারি চালানের মাধ্যমে জমাকৃত ন্যূনতম ফি 5000/- টাকা জমার পর নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% হারে (ন্যূনতম ফি বাদে) অবশিষ্ট ফি জমা সাপেক্ষে ফায়ার রিপোর্ট গ্রহণ করতে হবে।

গ) অগ্নিকান্ডের পুনঃতদন্তের আবেদন করার জন্য ইতোমধ্যে নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% হারে ফি জমা সাপেক্ষে আবেদন করতে হবে।

পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রাপ্তির 15 দিনের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে;

জাবেদ হোসেন মুহাম্মদ তারেক

উপসহকারী পরিচালক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স

শেরপুর।

ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩

মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯

ইমেইল: dadspr@fireservice.gov.bd

4.

ওয়্যারহাউজ /ওয়ার্কশপ লাইসেন্স প্রদান;

আবেদন ও প্রয়োজনীয় কাগজপত্র, পরিদর্শন প্রতিবেদন সন্তোষজন হলে;

কাগজপত্র:

১. নির্ধারিত ফরমে আবেদন;

২. তথ্য ফরম; ৩. নকশা (ফ্লোর প্ল্যান); ৪. জমির দলিল/ভাড়ার চুক্তিপত্র; ৫. জমির মূল্যায়ন; ৬. ট্রেড লাইসেন্স; ৭. মেমোরেন্ডাম অব আর্টিকেলস;

প্রাপ্তি স্থান:

১. অধিদপ্তরের ওয়েবসাইট;

900-40,000/- টাকা Assessment (মোতাবেক) 05(পাঁচ) বছর পর পর লাইসেন্স পুনঃ নির্ধারণ করতে হবে।

নির্ধারিত /ধার্যকৃত ফিস ট্রেজারি চালানের মাধ্যমে জমাকরণ। সর্বোচ্চ মাশুল ৮০০০/- টাকা, কোড নং-1-7361-0000-2009 তে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে ট্রেজারী চালানের মাধ্যমে জমা প্রদান করে মূল চালান আবেদনের সাথে সংযুক্ত করতে হবে;

প্রযোজ্য নয়

প্রযোজ্য নয়

5.

ক) পাম্পিং জব, পানি,পানি নিষ্কাশন ও পানি সরবরাহ কৃষি পণ্য মেলা, বাণিজ্য মেলা, সমাবেশ ও অন্যান্য কাজে সেবা প্রদানের ক্ষেত্রে

ক) সাজ-সরঞ্জামাদি ফি


-
-

অগ্নিনির্বাপণী জলযান (প্রতিটি)

১. প্রস্তাবিত চার্জ ১,০০০/- টাকা

2. অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 100/- টাকা।

3। প্রতি কিলোমিটার এবং তার অংশ বিশেষের জন্য 20/-।

4। ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 500/- টাকা।

টিটিএল/স্নোরকেল/এরিয়েল প্লাটফরম লেডার/ইটি/লাইট ইউনিট/ফোম টেন্ডার/কেমিক্যাল টেন্ডার/রেকার ভ্যান 

(প্রতিটি) 

১. প্রতিস্থাপন চার্জ ১,2০০/- টাকা

2. অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 500/- টাকা।

3। প্রতি কিলোমিটার এবং তার অংশ বিশেষের জন্য 200/-।

4। ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 1,000/- টাকা।

পানিবাহি গাড়ি (1800 লি.-6500 লি.

১. প্রতিস্থাপন চার্জ 4০০/- টাকা

2. অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 200/- টাকা।

3। প্রতি কিলোমিটার এবং তার অংশ বিশেষের জন্য 50/-।

4। ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 300/- টাকা।

টানাগাড়ি (প্রতিটি)

১. প্রতিস্থাপন চার্জ 2০০/- টাকা

2. অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 100/- টাকা।

3। প্রতি কিলোমিটার এবং তার অংশ বিশেষের জন্য 40/-।

4। ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 300/- টাকা।

রেসকিউ বোট

১। প্রতিস্থাপন চার্জ 5০০/- টাকা

2। অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 200/- টাকা।

3। প্রতি কিলোমিটার এবং তার অংশ বিশেষের জন্য 100/-।

4। ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 500/- টাকা।

৫। ট্রেলার পাম্প (পাম্প বড় ও মাঝারি)

ক) প্রতিস্থাপন চার্জ 5০০/- টাকা

খ) অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 200/- টাকা।

গ) ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 500/- টাকা।

পাম্প (ছোট)

1। প্রতিস্থাপন চার্জ 2০০/- টাকা

2। অবস্থান চার্জ প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 100/- টাকা।

3। ওয়ার্কিং চার্জ/পাম্পিং চার্জ; প্রতি ঘন্টা এবং তার অংশ বিশেষের জন্য 150/- টাকা।



খ)  নিয়োজিত জনবলের নির্ধারিত সার্ভিস চার্জ
-
-

প্রতি ঘন্টা বা তার অংশ বিশেষের জন্য অনুরুপ হবে

1। উপপরিচালক, পরিচালক ও মহাপরিচালক; জন প্রতি 750/- টাকা।

2। উপসহকারী পরিচালক, ও সহকারী পরিচালক; জন প্রতি 500/- টাকা।

3। সিনিয়র স্টেশন অফিসার/সমমানের কর্মকর্তা;  জন প্রতি 400/- টাকা।

4। স্টেশন অফিসার/সমমানের কর্মকর্তা; জন প্রতি 300/- টাকা।

5। সাব-অফিসার; জন প্রতি 250/- টাকা

6। লিডার/ড্রাইভার; জন প্রতি 200/- টাকা।

7। ফায়ারফাইটার/নার্সিং এ্যাটেনডেন্ট/ডুবুরি; জন প্রতি 150/- টাকা।

8। মশালচী/বাবুর্চী/ক্লিনার; জন প্রতি 100/-।



গ) খাবার পানি সরবরাহের জন্য নির্ধারিত সার্ভিস চার্জ
-
-

1। 11,000 লিটার বিশেষ পানিবাহি গাড়ি; 1000/- টাকা।

2।  6,500 লিটার বিশেষ পানিবাহি গাড়ি; 400/-

3। 4,300 লিটার বিশেষ পানিবাহি গাড়ি; 300/-

4। 4,300 লিটার বিশেষ পানিবাহি গাড়ি; 200/-



ঘ) কোন ভবন বা স্থাণে প্রবেশক্রমে জরিপ, পরীক্ষা-নিরীক্ষা, পরিদর্শন, পরিমান ইত্যাদি সম্পর্কিত নির্ধারিত সার্ভিস চার্জ
-
-

১। সিএনজি, পেট্রোল-পাম্প, সাব-স্টেশন ইত্যাদি; 2000/-

২। 50,000/- পর্যন্ত বর্গফুট আকারের শিল্প/বাণিজ্যিক/মার্কেটসহ অন্যান্য ভবনের জন্য 10,000/- টাকা। পরবর্তী প্রতি 1,000 বর্গফুটের জন্য 50/- টাকা হারে যোগ হবে।


সেবা সমূহের ফি স্বরাষ্ট মন্ত্রণালয়ের অর্থনৈতিক কোড নং-1-7361-0000-2009(অটোমেশন চালান সিষ্টেম 16103-1422327, অগ্নি নির্বাপন সেবা ফি)-এর অনুকূলে প্রদেয়/আদায়যোগ্য হবে। 


.২ প্রাতিষ্ঠানিক সেবাঃ

ক্র:

নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

(নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল)

1

2

3

4

5

6

7

1

ফায়ার রিপোর্ট প্রদান (এক টাকা হতে 20 লক্ষ টাকা পর্যন্ত (ক্ষতির ক্ষেত্রে);

সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানের নিকট হতে অনুরোধপত্র অথবা বিজ্ঞ আদালতের নিকট হতে আদেশ প্রাপ্তির পর তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ফায়ার রিপোর্ট প্রদান;

কাগজপত্র:

১. আবেদনপত্র (সাদা কাগজ); ২. জমির দলিল/চুক্তি পত্র; 3. থানার জিডি কপি; 4. ক্ষতিগ্রস্থ মালামালের মূল্যসহ তালিকা; 5.  ক্ষতিগ্রস্থ মালামালের স্থিরচিত্র; 6. পেপার কাটিং; 7. তদন্তের প্রয়োজনে আবশ্যিক অন্যান্য কাগজপত্র।

ক) বীমাকৃত প্রতিষ্ঠানের ফায়ার রিপোর্ট গ্রহণের ক্ষেত্রে; তদন্ত প্রতিবেদনের আলোকে নিরুপতি ক্ষয়-ক্ষতির 0.1% এবং ন্যুনতম 5,000/- টাকা।

খ। বীমা ব্যতিত ক্ষেত্রে; 1000/- টাকা।

(ট্রেজারি চালানের মাধ্যমে জমাকৃত ন্যূনতম ফি 5000/- টাকা জমার পর নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% হারে (ন্যূনতম ফি বাদে) অবশিষ্ট ফি জমা সাপেক্ষে ফায়ার রিপোর্ট গ্রহণ করতে হবে।

গ) অগ্নিকান্ডের পুনঃতদন্তের আবেদন করার জন্য ইতোমধ্যে নিরুপিত ক্ষয়ক্ষতির 0.1% হারে ফি জমা সাপেক্ষে আবেদন করতে হবে।

পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রাপ্তির 15 দিনের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে;

জাবেদ হোসেন মুহাম্মদ তারেক

উপসহকারী পরিচালক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স

শেরপুর।

ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩

মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯

ইমেইল: dadspr@fireservice.gov.bd



.3 আভ্যন্তরীণ সেবাঃ

ক্র:

নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান

সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি

সেবা প্রদানের সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

(নাম, পদবি, ফোন নম্বর ও ইমেইল)

1

2

3

4

5

6

7

1.

অর্জিত ছুটি মঞ্জুর;

প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের মাধ্যমে প্রেরণের পর ছুটি মঞ্জুর করা হয় (ছুটিকাল 01 মাস পর্যন্ত)

আবেদনফরম, চিকিৎসা সনদ (প্রযোজ্য ক্ষেত্রে), ছুটির হিসাব সুস্থতার সনদ (প্রযোজ্য ক্ষেত্রে), হিসাবরক্ষণ অফিস কর্তৃক প্রত্যয়ন;

প্রযোজ্য নয়

সর্বোচ্চ ১৫ কর্ম দিবসের মধ্যে;

জাবেদ হোসেন মুহাম্মদ তারেক

উপসহকারী পরিচালক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শেরপুর।

ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩

মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯

ইমেইল: dadspr@fireservice.gov.bd

2.

শ্রান্তি বিনোদন ছুটি

হার্ড কপি, ই-নথি, ওয়েবসাইট ইত্যাদি।

(ক) সাদা কাগজ আবেদনপত্র;(খ) নির্ধারিত ফরম;(গ) ছুটি প্রাপ্যতার প্রত্যয়নপত্র (নন গেজেটেড কর্মচারীদের ক্ষেত্রে);

(ঘ) পূর্ববর্তী শ্রান্তিবিনোদন ছুটি মঞ্জুরীর কপি;হিসাব রক্ষণ অফিস কর্তৃক প্রত্যয়ণ পত্র (গেজেটেড কর্মকর্তাদের ক্ষেত্রে)

নির্ধারিত ছকে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুপারিশ ও অনুমোদনের জন্য প্রেরণ;

প্রযোজ্য নয়

সর্বোচ্চ ১৫ কর্ম দিবসের মধ্যে;

জাবেদ হোসেন মুহাম্মদ তারেক

উপসহকারী পরিচালক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শেরপুর।

ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩

মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯

ইমেইল: dadspr@fireservice.gov.bd

3.

বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ

ঘরবাড়ি মেরামত/নির্মাণ, জমি ক্রয় চিকিৎসার জন্য অগ্রিম উত্তোলন/অফেরতযোগ্য অগ্রিম /চূড়ান্ত উত্তোলন;

নির্ধারিত ছকে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুপারিশ ও অনুমোদনের জন্য প্রেরণ;

প্রযোজ্য নয়

সর্বোচ্চ 07(সাত) কাযদিবসের মধ্যে;

জাবেদ হোসেন মুহাম্মদ তারেক

উপসহকারী পরিচালক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শেরপুর।

ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩

মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯

ইমেইল: dadspr@fireservice.gov.bd

4.

ক্রয় ও সরবরাহ (অভ্যন্তরীণ);

আওতাধীন দপ্তর/স্টেশন সমূহের চাহিদা মোতাবেক টেন্ডার/কোটেশন/সরাসরি ক্রয়ের মাধ্যমে মালামল ও সরঞ্জামাদি ক্রয় ও চাহিদা ভিত্তিক সরবরাহ করা হয়;

চাহিদা পত্র;

প্রযোজ্য নয়

প্রযোজ্য নয়

জাবেদ হোসেন মুহাম্মদ তারেক

উপসহকারী পরিচালক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শেরপুর।

ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩

মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯

ইমেইল: dadspr@fireservice.gov.bd


           আওতাধীন স্টেশন সমূহ:

  • ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, শেরপুর।
  • ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ঝিনাইগাতি।
  • ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, শ্রীবরদী।
  • ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, নালিতাবাড়ী।
  • ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, নকলা।



আপনার কাজে আমাদের প্রত্যাশাঃঅভিযোগ ব্যবস্থাপনা ব্যবস্থা পদ্ধতি (Grievance Redress System) (GRS):সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগকরণ। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা সমাধান করুন:

ক্রঃ নং

প্রতিশ্রুতি/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয়ঃ

ক্রঃ নং প্রতিশ্রুতি/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয়ঃ

নির্ধারিত ফরমে সম্পূর্ণভাবে আবেদন জমা প্রদান।

প্রযোজ্য ক্ষেত্রে অগ্নি-নির্বাপনী ব্যবস্থা নিশ্চিত করা।

সঠিক মাধ্যমে প্রয়োজনীয় ফিস পরিশোধ করা।

আবেদনপত্রের সাথে সকল প্রকার সংযুক্তি সঠিকভাবে প্রদান।

সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা।

সকল প্রকার দুর্ঘটনা/সাহায্য প্রাপ্তির ক্ষেত্রে সঠিক তথ্য প্রদান এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সদস্যদের সার্বিক সহযোগিতা প্রদান।

ক্রমিক নং

কখন যোগাযোগ করবেন

কার সঙ্গে যোগাযোগ করবেন

যোগাযোগের ঠিকানা

নিষ্পত্তির সময়সীমা

1

2

3

4

5

১।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে;

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা

জাবেদ হোসেন মুহাম্মদ তারেক

উপসহকারী পরিচালক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শেরপুর।

ফোন: ০২-৯৯৮৮১০৩৩৩

মোবাইল: ০১৯০১-০২ ৪২ ৯৯

ইমেইল: dadspr@fireservice.gov.bd

30 কার্যদিবসের (সাধারণ) 40 কার্যদিবস

(তদন্তের উদ্যোগ গৃহীত হলে)

২।

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে;

আপিল কর্মকর্তা

মোঃ তৌফিকুল ইসলাম ভূঁইয়া

সহকারী পরিচালক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, জামালপুর।

ই-মেইল: adjpr@fireservice.gov.bd

মোবাইল: ০১৯০১-০২০১৭৪

ফোন (অফিস): ০২-৯৯৭৭৭২২২০

20 কার্যদিবস

৩।

আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে;

মহাপরিচালক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা।

মহাপরিচালক

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স

অধিদপ্তর, ঢাকা।

60 কার্যদিবস




সাব-অফিসার

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন

শেরপুর ও

সদস্য, সিটিজেন চার্টার হালনাগাদ কমিটি

অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক

উপসহকারী পরিচালকের দপ্তর

শেরপুর ও

সদস্য সচিব, সিটিজেন চার্টার হালনাগাদ কমিটি

ওয়্যারহাউজ ইন্সপেক্টর

সহকারী পরিচালকের দপ্তর, ময়মনসিংহ-15

সংযুক্ত: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন

শেরপুর ও

সভাপতি, সিটিজেন চার্টার হালনাগাদ কমিটি